বিশ্বকাপ থেকে বিদায় ভারতীয় মহিলা ক্রিকেট দলের

জাস্ট দুনিয়া ডেস্ক: বড় মঞ্চে গিয়ে সেই রোগ আবার দেখা গেল ভারতীয় মহিলা ক্রিকেট দলের খেলায়। পুরো টুর্নামেন্টে যে পর্যায়ের ক্রিকেট তাঁরা খেলে এসেছে তাতে এমন পারফর্মেন্স রীতিমতো হতাশাজনক। মহিলা বিশ্বকাপে সেমিফাইনালের আগে অসুস্থতা আর চোটের কারণে সমস্যায় ছিল দল। ক্যাপ্টেন হরমনপ্রীত কাউরের খেলা নিয়ে সংশয় থাকলেও শেষ পর্যন্ত মাঠে নেমেছিলেন তিনি। কিন্তু অস্ট্রেলিয়ার কাছে হেরেই বিশ্বকাপ থেকে বিদায় নিতে হল ভারতের মেয়েদের। রান তাড়া করে মাত্র পাঁচ রানে পিছিয়ে থাকল তাঁরা।

এদিন টস জিতে প্রথমে ব্যাট করতে নেমেছিল অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাট করে ২০ ওভারে অস্ট্রেলিয়া থামে ১৭২-৪-এ। ভারতীয় বোলাররা কোনওভাবেই অস্ট্রেলিয়ার ব্যাটিংকে একবারের জন্যও সমস্যায় ফেলতে পারেনি। বরং ভারতের ভয়ঙ্কর ফিল্ডিং তার সঙ্গে যোগ হয়েছে। অস্ট্রেলিয়ার হয়ে হাফ সেঞ্চুরি করেন ওপেনার বেথ মুনি। ৫৪ রানের ইনিংস খেলেন তিনি। আর এক ওপেনার অ্যালিসা হিলে ২৫, অ্যাশলে গার্ডনার ৩১, গ্রেস হ্যারিস ৭ রান করেন। ৪৯ রানে অপরাজিত থাকেন ক্যাপ্টেন ম্যাগ ল্যানিং।

ভারতের হয়ে জোড়া উইকেট নেনশিখা পাণ্ড্যে। একটি করে উইকেট নেন দীপ্তি শর্মা ও রাধা যাদব। জবাবে ব্যাট করতে নমে ভারতের প্রথমতিন ব্যাটার রীতিমতো মুখ খুবড়ে পড়েন। শাফালি ভর্মা ৯, স্মৃতি মন্ধনা ২ ও ইয়াস্তিকা ভাটিয়া ৪ রান করে আউট হয়ে যান। ২৮ রানে তিন উইকেট চলে যায় ভারতের। সেখান থেকে ভারতীয় ব্যাটিংয়ের হাল ধরেন জেমিমা রডরিগেজ ও হরমনপ্রীত। জেমিমা ৪৩ ও হরমনপ্রীত ৫২ রান করে আউট হন।

এর পর র কেউ দাঁড়াতে পারেননি। রিচা ঘোষ ১৪, স্নেহা রানা ১১, রাধা যাদব ০ রানে আউট হয়ে যান। ২০ রানে অপরাজিত থাকেন  দীপ্তি শর্মা। ২০ ওভারে ভারতকে থামতে হয় ১৬৭-৮-এ। জয়ের লক্ষ্য থেকে মাত্র পাঁচ রান দূরে। অস্ট্রেলিয়া হয়ে দুটো করে উইকেট নেন অ্যাশলে গার্ডনার ও ডারসি ব্রাউন। একটি করে উইকেট নেন মেগান শাট ও জেস জোনাসেন।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle