Cyclone At Cooch Behar: লন্ডভন্ড অনেক এলাকা

Cyclone At Cooch Behar

জাস্ট দুনিয়া ডেস্ক: যখন দাবদাহে রীতিমতো নাস্তানাবুদ অবস্থা দক্ষিণবঙ্গের তখনই কালবৈশাখীতে রীতিমতো তছনছ হয়ে গেল কোচবিহারের অনেক এলাকা (Cyclone At Cooch Behar)।  রবিবার বিকেলে উত্তরবঙ্গের বিস্তীর্ণ এলাকায় শুরু হয় কালবৈশাখী সঙ্গে প্রবল বৃষ্টি আর বৃষ্টি পড়তে শুরু কর শিল। প্রাণ হারিয়েছেন দু’জন। শিলের দৈর্ঘ্য-প্রস্থ দেখার মতো। রীতিমতো পাথরের আকাড়ের। সব থেকে বেশি ক্ষতিগ্রস্থ কোচবিহার।

কোচবিহার ছাড়াও ফালাকাটা, ইটাহারেও একইভাবে প্রবল শিলা-বৃষ্টি হয়। সঙ্গে ঝড়ও। কোচবিহারের মতই প্রভাব পড়েছে এই দুই এলাকায়ও। ভেঙে পড়ে কাচা-পাকা বাড়ি। উড়ে যায় বাড়ির চিনের চাল। বিভিন্ন জায়গায় গাছ উপড়ে পড়ে বিপত্তি আরও বাড়ে। কোথাও রাস্তায় তো কোথাও বাড়ির ওপরই ভেঙে পড়ে গাছ। ছিন্ন হয়ে যায় বিদ্যুৎ সংযোগও।

এদিকে কোচবিহারের ১ নম্বর ব্লকের বাসিন্দা জাহাঙ্গির আলমের মৃত্যু হয়ে উড়ে আসা চিনের চালের আঘাতেই। বাজ পড়ে মৃত্যু হয়েছে ঘুঘুমারির বাসিন্দা দেবদাস পালের। এই মুহূর্তে এলাকা জুড়ে প্রচুর মানুষ গৃহহীন হয়ে পড়েছেন। কাজে নেমেছে প্রশাসন। খুলে দেওয়া হয়েছে বিভিন্ন স্কুল বাড়ি। আপাতত সেখানেই আশ্রয় নিয়েছেন তাঁরা। খাবারের ব্যবস্থাও করা হয়েছে। খতিয়ে দেখা হচ্ছে ক্ষয়ক্ষতির হিসেব।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)