SSC Scam-এ নয়া মোড়, বন্ধ করা হল ভবনের ইন্টারনেট সংযোগ

SSC Scam

জাস্ট দুনিয়া ডেস্ক: এসএসসি ভবনের সার্ভার হ্যাক হতে পারে বলে মনে করছে সিবিআই (SSC Scam)। যে কারণে সেখানকার ইন্টারনেট সংযোগ বন্ধ করার সিদ্ধান্ত নিল সিবিআই। এসএসসি মামলা নিয়ে এই মুহূর্তে তোলপাড় রাজ্য-রাজনীতি। নাম জড়িয়ে গিয়েছে খোদ শিক্ষাপ্রতিমন্ত্রীর। অন্যায়ভাবে মেয়েকে চাকরী পাইয়ে দেওয়ার অভিযোগে ইতিমধ্যেই চাকরী খোয়াতে হয়েছে মন্ত্রী কন্যাকে। এখনও কলকাতা হাইকোর্টে চলছে এসএসসি মামলা। আদালতের নির্দেশে গত ১৮ মে থেকে এসএসসি ভবনের নিরাপত্তার দায়িত্ব সামলাচ্ছে সিআরপিএফ। সেখানে এই মুহূর্তে অনুমতি ছাড়া কারও ঢোকার সুযোগ নেই।

আগেই সিল করা হয়েছিল সল্টলেকের এসএসসি ভবনের ডেটাবেস রুম। সিল করা হয়েছে কম্পিটার রুমও। যে আলমারিগুলোতে নথিপত্র রাখা হয় সেই আলমারির ঘরও বন্ধ রাখা হয়েছে। আর এবার সব থেকে বড় সিদ্ধান্ত নিল সিবিআই। ভবনের সার্ভাররুমের ইন্টারনেট সংযোগ বিচ্ছন্ন করে তা হ্যাক হওয়ার হাত থেকে বাঁচাতে। সন্দেহ দেখা দিয়েছে সার্ভার হ্যাক করে সেখান থেকে নথি চুরি হতে পারে। আর তাতে গায়েব হওয়ার সম্ভাবনা রয়েছে অনেক প্রমাণের। যা তদন্তে বাধা হয়ে দেখা দিতে পারে।

এসএসসি তদন্ত তিনবার পরেশ অধিকারীকে নিজাম প্যালেসে ডেকে পাঠিয়ে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। প্রাথমিকভাবে তিনি সাড়া না দিলেও শেষ পর্যন্ত তিনি জেরার মুখোমুখি হতে বাধ্য হন। পরেশ অধিকারীর জের পর্ব পুরোটাই রেকর্ড করে রাখা হয়েছে। তাঁকে দু’বার জেরার পরই তাঁর মেয়ে অঙ্কিতা অধিকারীর চাকরী যায়। এবং এত বছরের সব মাইনে ফেরৎ দেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে। দু’ক্ষেপে সেই মাইনে তিনি ফেরৎ দিতে পারবেন।

এই পরিস্থিতিতে নিয়োগ নিয়ে যে বিতর্ক দেখা দিয়েছে তা ধামাচাপা দেওয়ার চেষ্টা হতে পারে বলেই মনে করা হচ্ছে। সে জন্য গায়েব হতে পারে তথ্য-প্রমাণ। তার মধ্যেই নিয়োগ ব্যবস্থায় স্বচ্ছ্বতা আনার পথে হাঁটতে চাইছে শিক্ষা দফতর। দুর্নীতি ঠেকাতে যা যা ব্যবস্থা করা যায় তাই করার চেষ্টা চালানো হচ্ছে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক)