রোমে আমন্ত্রিত মমতা বন্দ্যোপাধ্যায়, বিশ্ব শান্তি বৈঠকের মঞ্চে বড় সম্মান

উপনির্বাচনের দিন ঘোষণা

জাস্ট দুনিয়া ব্যুরো: রোমে আমন্ত্রিত মমতা বন্দ্যোপাধ্যায় বিশ্ব শান্তি বৈঠকে। প্রতিবছর রোমে এই বৈঠক আয়োজন করে কমিউনিটি অব সন্ত এগিডিও। এবারও সেই অনুষ্ঠান হতে চলেছে রোমে। সেখানেই আমন্ত্রণ জানানো হয়েছে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে। এই একই অনুষ্ঠানে তাঁর সঙ্গে উপস্থিত থাকবেন বিশ্বের তাবড় সব নেতৃত্ব। ৬ ও ৭ অক্টোবর এই অন‌ুষ্ঠান হবে। সেখানেই মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানিয়ে চিঠি দিল সংস্থাটি। আমন্ত্রণপত্র ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে মুখ্যমন্ত্রীর কাছে। সেই চিঠিতে আমন্ত্রণের পাশাপাশি কেন তিনি আমন্ত্রিত তার ব্যাখ্যাও রয়েছে। আর সেখানে গত ১০ বছর ধরে তাঁর অবদানের কথা তুলে ধরা হয়েছে।

সবাইকে অবাক করে সেই চিঠিতে উঠে এসেছে ২১-এর বিধানসভা নির্বাচনের কথাও। বিপুল জয়ের জন্য মমতাকে শুভেচ্ছাও জানানো হয়েছে। চিঠিতে লেখা হয়েছে, ‘‘গত ১০ বছর ধরে দেশের উন্নয়ন, সামাজিক ন্যায় এবং শান্তি বজায় রাখার ক্ষেত্রে আপনার অবদান অনস্বীকার্য। সমাজের পিছিয়ে পড়া, দুর্বল অংশের জন্য আপনার কাজ কমিউনিটি অব সন্ত এগিডিও-র নজর কেড়েছে ও হৃদয়কে ছুয়ে গিয়েছে।’’ আর এটাই তাঁকে সেই অনুষ্ঠানে আমন্ত্রিত করার মূল কারণ হিসেবে ব্যাখ্যা করা হয়েছে। সেই অনুষ্ঠানে তাঁর অবদানকে কুর্নিশ জানানো হবে।

এই সংস্থাটি গোটা বিশ্ব জুড়ে কাজ করে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে। সারা বছর ধরেই চলে তাদের কাজ। সেই লক্ষ্যকে আরও শক্তিশালী করতে এই অনুষ্ঠানের আয়োজন‌‌, যাতে গোটা বিশ্বে ছড়িয়ে পড়ে শান্তির বার্তা। অনুষ্ঠানে থাকছেন সব ধর্মগুরুরা। তাঁদের মধ্যে অন্যতম পোপ ফ্রান্সিস। এছাড়া থাকছেন, জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মর্কেল, মিশরের ইমাম আহমেদ আল তায়িব। সেখানেই উপস্থিত থাকবেন বাংলার মুখ্যমন্ত্রী। এর আগেও ২০১৬তে মাদার টেরিজাকে সন্ত সম্মান দেওয়ার সময়ও সেই মঞ্চে উপস্থিত ছিলেন তিনি।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)