ডিজনি হটস্টারে রেকর্ড দর্শক, আইপিএল-এর ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ

জাস্ট দুনিয়া ডেস্ক: দু’সপ্তাহ হতে চলল হই হই করে শুরু হয়ে গিয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। এবার টেলিভিশন, ওটিটি প্ল্যাটফর্মের পাশাপাশি মাঠে বসেও নিশ্চিন্তে খেলা দেখা যাচ্ছে। মানুষ যে আবার নিজেদের ছন্দ ফিরে পেয়ে তা বোঝা যাচ্ছে আইপিএল নিয়ে উচ্ছ্বাস দেখে। ডিজনি স্টার, আইপিএল ২০২৩-এর অফিসিয়াল টেলিভিশন সম্প্রচারকারী চ্যানেল। যারা শুরুর ১০টি ম্যাচ থেকেই রেকর্ড দর্শক পেয়েছে। আইপিএল-এ ৬২৩০ কোটি মিনিট দেখেছে দর্শকরা এই চ্যানেল৷ প্রথম ১০টি ম্যাচ দেখেছে ৩০.৭ কোটি দর্শক। যা আগের আইপিএল সংস্করণের তুলনায় ২৩ শতাংশ বেশি। এটি আইপিএল-এর ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ। যা প্রমাণ করছে মানুষ আবার খেলামুখি।

ডিজনি স্টারের স্পোর্টস হেড সংযোগ গুপ্ত বলেন, “ডিজনি স্টারের টাটা আইপিএল ২০২৩-এর সম্প্রচারের অপ্রতিরোধ্য সাড়া পেয়ে আমরা উচ্ছ্বসিত। একটি দুর্দান্ত উদ্বোধনের পর, দেখার পরিসংখ্যান দ্বিতীয় সর্বোচ্চ পৌঁছানো এবং দেখার সময়ের রেকর্ড ভাঙতে চলেছে- আইপিএল ইতিহাসে প্রথম ১০টি ম্যাচের সময় (কোভিড সময়কাল বাদে)। এর মধ্যে রয়েছে তার আকর্ষক বিপণন প্রচারাভিযান, বিশ্ব-মানের কভারেজ, এবং উন্নত গল্প বলার মাধ্যমে ক্রমবর্ধমান ক্রিকেট ভক্তদের জন্য ডিজনি স্টারের নিরলস প্রচেষ্টা এবং বিনিয়োগের একটি প্রমাণ। স্টার স্পোর্টস তাদের পছন্দের গন্তব্য হিসাবে ভক্তদের কাছ থেকে প্রাপ্ত ভালবাসা এবং সমর্থনের জন্য আমরা কৃতজ্ঞ। উদ্বোধনী ম্যাচের জন্য টিভিতে সর্বোচ্চ ৫.৬ কোটি দর্শক চোখ রেখেছিল। যা- আইপিএল ইতিহাসে সর্বোচ্চ (কোভিডের সময় ব্যতীত)।”

স্টার স্পোর্টস দর্শক এবং ক্রীড়াপ্রেমীদের একটি অসাধারণ দেখার অভিজ্ঞতা প্রদান করছে। যেখানে কোনও বাফারিং নেই, লেটেন্সি সমস্যা মুক্ত এবং একটি নিরবচ্ছিন্ন ফিড, উচ্চতর অডিও-ভিজ্যুয়াল মানের সঙ্গে। সম্প্রচারকারী নতুন প্রযুক্তিগত ব্যবস্থার মাধ্যমেই এবারের আইপিএল সম্প্রচার করছে।, যার মধ্যে রয়েছে ডলবি অ্যাটমস অডিও, এয়ারটেল ডিজিটাল টিভি এবং টাটা প্লে-এর সঙ্গে ইন্টারেক্টিভ বৈশিষ্ট্য, একটি অ্যাম্বিয়েন্স ফিড, লাইভ সাবটাইটেলিং, এবং হলবক্স, ট্র্যাক্সিস এবং হকআই ফোর কে ক্যামেরার মতো উন্নত প্রযুক্তি ঘরে ঘরে পৌঁছে দিয়েছে আইপিএলকে। স্টেডিয়ামগুলো থেকে প্রতি সেকেন্ডে হাই-অকটেন অ্যাকশন টেলিভিশনের পর্দায় লাইভ হচ্ছে। এর #MySocietyStadium উদ্যোগের অংশ হিসাবে, খেলার কিংবদন্তিরা, যারা সম্প্রচারকারীর ধারাভাষ্য প্যানেলের অংশ,  একটি সোসাইটিকে স্টেডিয়ামে রূপান্তরিত করতে ম্যাচ স্ক্রীনিংয়ের জন্য ভক্তদের সঙ্গে যোগ দিচ্ছেন।

স্টার স্পোর্টস খেলাধুলার জগতকে অন্যমাত্রায় পৌঁছে দিয়েছে। ন’টি ভাষায় অঞ্চল-নির্দিষ্ট ফিড তৈরির উদ্যোগ, বিশ্ব-মানের প্রাক্তন ক্রিকেটারদের সমন্বয়ে একটি সুসজ্জিত ‘স্টার কাস্ট’, ‘ফ্যান বেস’-এর মতো অন-গ্রাউন্ড অভিজ্ঞতা, বৃহত্তম স্কুল ক্রিকেট কুইজ, ‘দ্য ইনক্রেডিবল লিগ কুইজ’ চালু করা।  অন্যদের মধ্যে অসাধারণ সাড়া জাগিয়েছে এবং নিশ্চিত করেছে যে টুর্নামেন্ট চলাকালীন টেলিভিশনে নজর থাকবে। ‘আস্ক স্টার’ একটি নতুন অবতারে ফিরে আসে যেখানে ভক্তরা ধারাভাষ্যকারদের সঙ্গে কথা বলতে পারবেন, যে প্রশ্নগুলি সব সময় তাঁদের মনে ঘোরে। ভক্তদের লাইভ সম্প্রচারে যোগ দেওয়ার আর একটি সুযোগ করে দেয়। স্টার স্পোর্টসের ‘শোর অন, গেম অন!’ অনুষ্ঠান টুর্নামেন্টের আগে উল্লেখযোগ্য উত্তেজনা এবং সমর্থন তৈরি করেছিল।

এক কথায় এই বছর যেমন মানুষ মাঠে বসে খেলা দেখতে পারছে তেমনই টেলিভিশন তথা ওটিটি প্ল্যাটফর্মেও নিজের প্রিয় দলকে সমর্থন করতে পারছে। সব মিলে গত তিন বছরের কোভিড ধাক্কা সামলে খেলার পাশাপাশি সংবাদ মাধ্যম এবং সাধারণ মানুষ অনেকটাই খোলা মনে জীবনটাকে উপভোগ করতে পারছে। যার বড় প্রমাণ এই আইপিএল।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle