হারের হ্যাটট্রিক কলকাতার, প্রথম জয় দিল্লির

জাস্ট দুনিয়া ডেস্ক: দুই দলের জন্যই ছিল হাড্ডাহাড্ডি লড়াই। দিল্লির জন্য ছিল প্রথম জল তুলে নেওয়া। অন্যদিকে পর পর দুটো ম্যাচ হেরে তিন নম্বর ম্যাচ যে ভাবেই হোক জিততে চেয়েছিল কলকাতা। এদিনের লড়াইয়ে যদিও শেষ হাসি হাসল দিল্লি ক্যাপিটালস। হারের হ্যাটট্রিক করে ফেলল কলকাতা নাইট রাইডার্স। এদিন টস জিতে প্রথমে কলকাতাকে ব্যাট করতে পাঠিয়েছিল দিল্লি। শুরু থেকেই হতাশ করে কলকাতার ব্যাটিং। ২০ ওভারে মাত্র ১২৭ রান করে শেষ হয়ে যায় কলকাতার ইনিংস। জবাবে ব্যাট করতে নেমে চার বল বাকি থাকতেই  চার উইকেটে জয়ের রান তুলে নেয় দিল্লি।

এদিন কলকাতার হয়ে ব্যাট ওপেন করতে নেমেছিলেন জেসন রয় ও লিটন দাস। মাত্র চার রান করেই প্যাভেলিয়নে ফিরে যান বাংলাদেশ তারকা। তিন নম্বরে নামা ভেঙ্কটেশ আইয়ার চূড়ান্ত হতাশ করে রানের খাতাই খুলতে ব্যর্থ হন। অধিনায়ক নীতীশ রানার অবদান মাত্র চার রানের। এর পর মনদীপ সিং ১২, রিঙ্কু সিং ৬ ও সুনীল নারিন ৪ রানে আউট হন। এতক্ষণ প্রথম থেকে একপ্রান্ত সামলে রেখেছিলেন জেনস রয়।

জেসন রয় আউট হন ৪৩ রানে। তিনি আউট হওয়ার পর আন্দ্রে রাসেল কিছুটা চেষ্টা করেন ঠিকই কিন্তু তা বড় রান তোলার জন্য যথেষ্ট ছিল না। অনুকূল রয় ০, উমেশ যাদব ৩, ভরুন চক্রভর্থী ১ রান করে আউট হয়ে যান। ৩৮ রানে অপরাজিত থাকেন আন্দ্রে রাসেল।  ২০ ওভারে ১২৭ রান তোলে কলকাতা। দিল্লি হয়ে দুটো করে উইকেট নেন ইশান্ত শর্মা, এনরিচ নর্তজে, অক্ষর প্যাটেল ও কুলদীপ যাদব। এক উইকেট নেন মুকেশ কুমার।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালই করেছিল দিল্লি। ওপেনিং পার্টনারশিপে ডেভিড ধাওয়ান ও পৃথ্বী শ জুটি ৩৮ রান তোলে। ১৩ রানে আউট হন পৃথ্বী শ। মিচেল মাশর্ ফেরেন ২ রানে। ৫ রানই যোগ করতে পারেন ফিল সল্ট। এর পর মণীশ পাণ্ডেকে নিয়ে অনেকটা লড়াই দেন ওয়ার্নার। তিনি যখন আউট হন তখন তাঁর নামের পাশে ৫৭ রান যোগ হয়ে গিয়েছে। মণীশের ব্যাট থেকে আসে ২১ রান। ১৯ রান করে অপরাজিত থাকেন অক্ষর প্যাটেল। ১৯.২ ওভা৪রে ছয় উইকেট হারিয়ে ১২৮ রান তুলে নেয় দিল্লি। কলকাতার হয়ে দুটো করে উইকেট নেন ভরুন চক্রভর্থী, অনুকূল রয় ও নীতীশ রানা।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle