KKR Captain শ্রেয়াস আয়ার, কিনেছিল ১২.২৫ কোটিতে

KKR Captain

জাস্ট দুনিয়া ডেস্ক: KKR Captain যে হতে পারেন শ্রেয়াস আয়ার তা নিলামের প্রথম দিনই বোঝা গিয়েছিল। বুধবার তেমনটাই ঘোষণা করে দেওয়া হল। যে ভাবে তাঁকে দলে নেওয়ার জন্য টানা লড়াই চালিয়ে গিয়েছিল নাইট টিম সেখানে তাতে স্পষ্ট ছিল এই বাজি জিতেই ময়দান ছাড়বে তারা। শেষ পর্যন্ত ১২.২৫ কোটিতে তাঁকে কিনে নেয় শাহরুখ, জুহির কলকাতা নাইট রাইডার্স। যদিও নিলামের আসরে উপস্থিত ছিলেন না কেউই। বরং বর্তমান প্রজন্মের উপরই এবার দল নির্বাচনের দায়িত্ব দেওয়া হয়েছিল। সেখানে ছিলেন শাহরুখ পুত্র আরিয়ান, কন্যা সুহানা ও জুহির কন্যা জাহ্নবী। শ্রেয়াসের জন্য শেষ পর্যন্ত লড়াই চালান তাঁরাই।

২০২০-র আইপিএল-এ দিল্লির অধিনায়কত্ব করেছিলেন শ্রেয়াস। কিন্তু চোটের কারণে ২০২১-এর শুরুতে খেলতে পারেননি। সেই সময় দিল্লির অধিনায়কত্ব করেন ঋষভ পন্থ। পরবর্তী সময়ে শ্রেয়াস ফিরলেও অধিনায়ক হিসেবে পন্থের উপরই ভরসা রাখার সিদ্ধান্ত নেয় দিল্লি ক্যাপিটালস ম্যানেজমেন্ট। পরবর্তী সময়ে তাঁকে ধরেও রাখেনি দিল্লি। যে কারণে নিলামে তাঁক তুলে নেয় কলকাতা।

দলের অধিনায়কত্ব পেয়ে উচ্ছ্বসিত শ্রেয়াস বলেন, ‘‘কেকেআর-এর মতো দলের অধিনায়কত্ব করার সুযোগ পেয়ে আমি খুশি। আইপিএল এমন একটা মঞ্চ যেখানে বিভিন্ন দেশের প্লেয়ার আর তাঁদের সংস্কৃতির মিলন হয়। সেই প্রতিভাবাণ দলের সঙ্গে কাজ করার জন্য আমি মুখিয়ে রয়েছি।’’ তাঁকে দলে নেওয়ার জন্য ও তাঁর উপর বিশ্বাস রাখার জন্য ফ্র্যাঞ্চাইজি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

দলের হেড কোচ ব্রেন্ডন ম্যাকালাম বলেন, ‘‘আমি উচ্ছ্বসিত ভারতের ভবিষ্যৎ অধিনায়ক শ্রেয়াস আয়ার কেকেআর-এর দায়িত্ব নিচ্ছে। আমি শ্রেয়াসের খেলা আর অধিনায়কত্ব উপভোগ করি। কেকেআর-এর উন্নতির জন্য এবার একসঙ্গে কাজ করার সুযোগ হবে।’’ দলের সিইও ও এমডি ভেঙ্কি মাইসোর বলেন, ‘‘আইপিএল নিলামে শ্রেয়াসকে দলে নেওয়া এবং এখন তাঁর হাতে কেকেআর-এর দায়িত্ব তুলে দিতে পেরে আমরা উচ্ছ্বসিত। সর্বোচ্চ পর্যায়ে ও ওঁর ব্যাটিং দিয়ে সবাইকে মুগ্ধ করেছে এবং আমাদের বিশ্বাস অধিনায়ক হিসেবেও করবে।’’

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)