Pakistan Cricket: জোড়া হারে ক্ষোভের কেন্দ্রে বাবার-রামিজ

Pakistan Cricket

জাস্ট দুনিয়া ডেস্ক: কেউ শূলে চড়াচ্ছে দলের অধিনায়ককে তো কেউ বোর্ড চিফকে। টি২০ বিশ্বকাপের প্রথম দুই ম্যাচেই হারের মুখ দেখতে হয়েছে পাকিস্তানকে। প্রথম ম্যাচে ভারতের কাছে শেষ বলে হারের পর দ্বিতীয় ম্যাচে জিম্বাবোয়ের বিরুদ্ধেও একইভাবে। জেতার মতো জায়গায় গিয়েই দলকে হারতে হয়েছে প্রথম দুই ম্যাচে (Pakistan Cricket)। যার ফলে নকআউটের রাস্তা কঠিন হয়ে গিয়েছে পাকিস্তান ক্রিকেট দলের। এই অবস্থায় মুখ খুলেছেন দেশের প্রাক্তনরা। তাঁদের অবশ্য এক এক জনের এক এক রকম মত। কারও নিশানায় বাবর আজম তো কারও রামিজ রাজা।

জিম্বাবোয়ের বিরুদ্ধে হার বেশি করে তাতিয়ে দিয়েছে পাকিস্তান ক্রিকেটকে। প্রাক্তন ক্রিকেটার শোয়েব আখতার তো সরাসরি আক্রমণ করেছেন অধিনায়ক বাবর আজমকে। প্রশ্ন তুলেছেন তাঁর অধিনায়কত্ব নিয়ে। দল নির্বাচন থেকে কঠিন পরিস্থিতিতে অধিনায়কত্ব—সবই এখন প্রশ্নের মুখে। প্রশ্ন উঠেছে মহম্মদ ওয়াসিমকে জিম্বাবোয়ের বিরুদ্ধে খেলানো নিয়ে। যদিও তিনি চার উইকেট নেন। অন্যদিকে মাত্র ১৩০ রান তুলতে পাকিস্তানের যা অবস্থা হয়েছে তাতে প্রশ্ন উঠছে দলের ব্যাটিং গভীরতা নিয়েও।

শোয়েব আখতার তাঁর ইউটিউব চ্যানেলে বলেন, ‘‘আসলে পাকিস্তানের অধিনায়ক খুব খারাপ। বিশ্বকাপ শেষ পাকিস্তানের। শাহিন আফ্রিদি আনফিট। ওরা আসা করছে প্রতিপক্ষ ওদের জিতিয়ে দেবে।’’ অধিনায়কত্ব থেকে টিম ম্যানেজমেন্ট— সবার সমালোচনা করেছেন তিনি।  এদিকে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজাকে সরানোর দাবি জানিয়েছেন আর এক প্রাক্তন ক্রিকেটার মহম্মদ আমির। তিনি টুইটে লেখেন, ‘‘এই বিশ্রি হারের দায় কার? আমার মনে হয়, এখনই পিসিবি চেয়ারম্যানকে সরিয়ে দেওয়া উচিত। পিসিবি চেয়ারম্যান ও নির্বাচক প্রধান ঈশ্বর হয়ে বসে আছেন।’’তাঁর এই বক্তব্য বুঝিয়ে দিচ্ছে তাঁর নিশানায় রয়েছেন রামিজ রাজাই।

এদিকে হারের কারণ ব্যাখ্যা করেছেন স্বয়ং অধিনায়ক বাবর আজম। তিনি বলেন, ‘‘আমরা খেলার মাঝামাঝি সময়েই ১৩০ রানে পৌঁছে যেতে পারতাম। খুব হতাশাজনক পারফর্মেন্স। খারাপ ব্যাটিং আমাদের ভাল ব্যাটার রয়েছে কিন্তু দুই ওপেনারই পাওয়ারপ্লে-তে আউট হয়ে যায়। যখন শাদাব ও শান পার্টনারশিপ তৈরি করছিল তখন দুর্ভাগ্যজনকভাবে শাদাব আউট হয়ে যায়। আর তার পর উইকেট পড়তে শুরু করে পর পর। যা চাপ সৃষ্টি করে। আমরা নিজেদের ভুলগুলো নিয়ে আলোচনা করব এবং আরও ভাল করে ট্রেনিং করব যাতে ঘুরে দাঁড়াতে পারি পরের ম্যাচে।’’ তবে বাবরের এই কথায় চিড়ে যে ভিজবে না তা স্পষ্ট দেশ জুড়ে প্রতিক্রিয়ায়।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle