Marco Rivera যোগ দিয়েই সমর্থকদের পাশে থাকার ডাক দিলেন

Marco Rivera

জাস্ট দুনিয়া ডেস্ক: Marco Rivera কাজ শুরু করে দিলেন। পারিপার্শ্বিক অবস্থার মতো তাঁদের দলের মধ্যেও এক কঠিন সময় চলছে। কঠিন সময় না বলে বোধহয় দুঃসময় বলা ভাল। এই মরশুমে টানা এগারো ম্যাচে জয়হীন এসসি ইস্টবেঙ্গল। গত ও চলতি মরশুমে নিয়ে ধরলে টানা ১৫টি ম্যাচে জয়ের মুখ দেখতে পায়নি তারা। এই অবস্থায় লাখ লাখ সমর্থকের ভেঙে পড়াই স্বাভাবিক। কিন্তু দলের নতুন হেড কোচ মারিও রিভেরা চান, এই সময়েই সমর্থকেরা দলের পাশে থাকুন। তিনি প্রতিশ্রুতি দিয়েছেন, লাল-হলুদ বাহিনীকে এই অবস্থা থেকে টেনে বার করবেন। যেমন করেছিলেন গতবার হিরো আই লিগে, যখন লিগের মাঝখানে দায়িত্ব নিয়ে ইস্টবেঙ্গলকে শেষ পর্যন্ত দ্বিতীয় তুলে এনেছিলেন।

বুধবার এফসি গোয়ার বিরুদ্ধে হিরো আইএসএলে প্রথমবার তাঁর প্রশিক্ষণে এসসি ইস্টবেঙ্গল দল নামাবেন রিভেরা। সে জন্য সোমবার থেকেই দল নিয়ে মাঠে নেমে পড়লেন তিনি। ক্লাবের সোশ্যাল মিডিয়া টিমকে দেওয়া সাক্ষাৎকারে বললেন, “আমাদের সময়টা খুবই খারাপ যাচ্ছে। বেশিরভাগ সময়ই আমাদের কোয়ারান্টাইনে থাকতে হচ্ছে আর ঘরের মধ্যে ট্রেনিং করতে হচ্ছে। বেশি কিছু করতে পারছেন না। তবে ক্লাবের জন্য লড়াই করতে আমরা প্রস্তুত। নিজেদের সেরাটা দিয়ে সমর্থকদের জন্য প্রথম জয়টা তুলে আনতেই হবে আমাদের”।

সমর্থকদের উদ্দেশ্যে লাল-হলুদ শিবিরের নতুন হেড স্যার বলেন, “তোমাদের সবার মেসেজ পেয়েছি। খুব তাড়াতাড়িই তোমাদের জন্য প্রথম জয় পেতে চাই আমরা”। চলতি হিরো আইএসএলে টানা আটটি ম্যাচে জয়হীন থাকার পরে হোসে মানুয়েল দিয়াজ পদত্যাগ করে দেশে ফিরে যান। তাঁর জায়গায় এই উয়েফা প্রো লাইসেন্সপ্রাপ্ত কোচকে নিয়ে আসা হয়েছে।

দুই মরশুম আগে, ২০১৮-১৯ মরশুমে ৩২টি ম্যাচে ইস্টবেঙ্গলের স্প্যানিশ কোচ আলেহান্দ্রো মেনেন্দেজের সহকারী হিসেবে কাজ করেন রিভেরা। পরে আলেহান্দ্রো দায়িত্ব ছেড়ে দেওয়ায় তাঁকেই দলের প্রধান কোচের দায়িত্ব দেওয়া হয়। শেষ পর্যন্ত তিনি সেই দল নিয়ে লিগ টেবলের দুই নম্বর পর্যন্ত উঠতে পেরেছিলেন। এ বারও তাঁকে ক্লাবের কঠিন সময় সামলানোর জন্যই ডেকে আনা হয়েছে। হিরো আইএসএলের নিয়ম অনুযায়ী নির্দিষ্ট সময়ের কোয়ারান্টাইন পর্ব কাটানোর পরে দল নিয়ে অনুশীলনে নেমেও পড়লেন তিনি।

দল নিয়ে অনুশীলনে নেমে খুশি রিভেরা বলেন, “মাঠে নামতে পেরে খুবই ভাল লাগছে। তবে দলের ছেলেরা বেশ কয়েকদিন অনুশীলন করতে পারেনি বলে খারাপ লাগছে। তাদের আবার সেই গতি ও ছন্দে ফিরতে হবে। কাজটা সোজা হবে না। কারণ, ওরা খেলতে চাইলেও খেলতে পারছে না। তবে সব বাধা পেরোতে হবে আমাদের”। প্রথম লেগে কোনও জয় না পেলেও এ বার দ্বিতীয় লেগে জয় চাই তাদের। এখন পর্যন্ত ১১ ম্যাচে মাত্র ৬ পয়েন্ট পেয়ে লিগ টেবলে সর্বশেষ জায়গায় রয়েছে এসসি ইস্টবেঙ্গল। কিন্তু গত চারটি ম্যাচে যে লড়াই করেছে তারা, তা আশা জাগানোর মতোই। শুধু মাত্র ভাল ফরোয়ার্ডের অভাবে গোল ও জয় পাচ্ছে না তারা। অন্তর্বর্তী কোচ রেনেডি সিং দলের রক্ষণে অনেক উন্নতি এনে দিয়েছেন। এ বার রিভেরার কাজ দলের আক্রমণ বিভাগকে শক্তিশালী ও তৎপর করে তোলা, যাতে তারা জয়ে ফিরতে পারে।

(লেখা ও তথ্য আইএসএল ওয়েবসাইট থেকে)

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)