T20 WC 2022 IND vs ZIM: গ্রুপ শীর্ষে থেকেই সেমিফাইনালে ভারত

T20 WC 2022 IND vs ZIM

জাস্ট দুনিয়া ডেস্ক: জিম্বাবোয়েকে হারিয়ে গ্রুপ শীর্ষে থেকেই সেমিফাইনালে পৌঁছে গেল ভারত (T20 WC 2022 IND vs ZIM)। শেষ হল সুপার ১২-র খেলা। সেরা চার দলও তৈরি সেমিফাইনালের জন্য। কিন্তু এই পুরো সুপার ১২-এ ভারতের হয়ে যিনি নজর করলেন তিনি সূর্যকুমার যাদব। এদিনও দাপটের সঙ্গে ব্যাট করলেন তিনি। শুধু দাপটই দেখালেন না সঙ্গে চমকে দিলেন তাবড় তাবড় ক্রিকেট বোদ্ধাদের। স্বয়ং সৌরভ গঙ্গোপাধ্যায়ও প্রশংসা করলেন তাঁর। এদিন প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৮৬ রান তোলে ভারত। জবাবে ব্যাট করতে নেমে ওভার শেষ হওয়ার আগেই ১১৫ রানে অল-আউট হয়ে যায় জিম্বাবোয়ে।

এদিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন রোহিত শর্মা। কিন্তু স্বয়ং ক্যাপ্টেনর ব্যাটে রান এল না এদিন। বরং লোকেশ রাহুল প্রমান করলেন তিনি ফর্মে ফিরেছেন। ৩৫ বলে ৫১ রানের ইনিংস খেলে ভিতটা গড়ে দিলেন ভারতের। রোহিত ১৫ রানের আউট হওয়ার পর বিরাট কোহলিও ফিরলেন ২৬ রানে। এর পর লোকেশের সঙ্গে ভারতীয় ইনিংসের হাল ধরেন সূর্যকুমার যাদব। তাঁর ২৫ বলে ৬১ রানের অপরাজিত ইনিংস সাজানো ছিল ছ’টি বাউন্ডারি ও চারটি ওভার বাউন্ডারি দিয়ে।

এদিন রান পাননি ঋষভ পন্থও। মাত্র তিন রান করে আউট হয়ে যান তিনি। হার্দিক পাণ্ড্যের ১৮ রান কিছুটা সাহায্য করে ভারতের রানকে এগিয়ে নিয়ে যেতে। শেষ পর্যন্ত লড়াই করার মতো রানে পৌঁছে যায় ভারত। এদিন জিম্বাবোয়ের হয়ে জোড়া উইকেট নেন সিন উইলিয়ামস। একটি করে উইকেট নেন রচার্ড নাগার্ভা, তেন্দাই চাতারা ও সিকান্দর রাজা। জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই নড়বড়ে হয়ে পড়ে জিম্বাবোয়ের ব্যাটিং। ভারতীয় বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেননি তাঁরা।

রানের খাতা খোলার আগে প্রথম বলেই আউট হয়ে যান ওয়েসলি মাধেভেরে। এর পর অধিনায়ক ক্রেগ আরভিন ১৩, রেগিস চাকাভা ০, সিন উইলিয়ামস ১১, সিকান্দর রাজা ৩৪, টনি মুনিওঙ্গা ৫, রায়ান বার্ল ৩৫, ওয়েলিংটন মাসাকাডজা ১, রিচার্ড নাগার্ভা ১, তেন্দাই চাতারা ৪ রান করে আউট  হন। ১৭.২ ওভারে ১১৫ রানই তুলতে পারে জিম্বাবোয়ে। ভারতের হয়ে তিনটি উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন। দু’টি করে উইকেট নেন মহম্মদ শামি ও হার্দিক পাণ্ড্যে। একটি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার, অর্শদীপ সিং ও অক্ষর প্যাটেল। ম্যাচের সেরা হয়েছেন সূর্যকুমার যাদব। সেমিফাইনালে ভারতের প্রতিপক্ষ ইংল্যান্ড।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle