Women’s Asia Cup: বাংলাদেশের বিরুদ্ধে জিতে ঘুরে দাঁড়াল ভারত

Women’s Asia Cup

জাস্ট দুনিয়া ডেস্ক: মাঝে মাত্র একটা হার। পর পর তিন ম্যাচ জয়ের পর পাকিস্তানের বিরুদ্ধে হারের মুখ দেখতে হয়েছিল ভারতের মেয়েদের (Women’s Asia Cup)। কিন্তু জয়ে ফিরতে ২৪ ঘণ্টাও অপেক্ষা করতে হল না। শনিবার বাংলাদেশের বিরুদ্ধে সহজ জয় তুলে আরও এরবার প্রতিপক্ষদের সাবধান করে দিলেন স্মৃতি, শাফালিরা। এদিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন ক্যাপ্টেন স্মৃতি মন্ধনা। এদিন দলের দায়িত্বে ছিলেন তিনিই। নির্ধারিত ওভারে ভারত ১৫৯-৫-এ থামে। জবাবে ব্যাট করতে নেমে কোনও রকমে ১০০ রানে পৌঁছয় বাংলাদেশ। ২০ ওভারে সাত উইকেট হারিয়ে এর থেকে বেশি দূর আর এগোতে পারেনি।

এদিন অধিনায়কত্বের সঙ্গে রানও এল স্মৃতির ব্যাটে। শাফালি ভর্মা ও স্মৃতির ওপেনিং জুটিতে এল ৯৬ রান। যাতে আত্মবিশ্বাসের ভিতটা তৈরি হয়ে গিয়েছিল দলের। শাফালির ব্যাট থেকে আসে ৫৫ রান। স্মৃ-তি করেন ৫৭। এর পর তিন নম্বরে নেমে জেমিমা রডরিগেজ বাকি কাজ করে দেন। শেষ পর্যন্ত ব্যাট করেন। ২৪ বলে ৩৫ রান করে অপরাজিত থাকেন। আর কারও ব্যাটে বড় রান আসেনি। রিচা ঘোষ ৪, কিরণ প্রভূ ০, দীপ্তি শর্মা ১০ রান করে আউট হন। বাংলাদেশের হয়ে একাই তিন উইকেট নেনরুমানা আহমেদ। ১ উইকেট নেনসালমা খাতুন।

জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশের শুরুটা কিন্তু খারাপ হয়নি। প্রতিপক্ষের দেখানো পথেই ব্যাটিং শুরু করেছিলেন মুর্শিদা, ফার্জানারা। প্রথম তিন ব্যাটার দকে যেখানে পৌঁছে দিয়েছিলেন সেখান থেকে এগিয়ে নিয়ে যাওয়ার আর কেউ ছিলেন না। যে কারণে থমকে যেতে হল বাংলাদেশকে। দলের মিডল অর্ডার নিয়ে হয়তো ভাবার সময় এসেছে টিম ম্যানেজমেন্টের। দুই ওপেনার ফর্জানা হক ও মুর্শিদা খাতুনের জুটিতে আসে ৪৫ রান।

ফর্জানা ৩০ ও মুর্শিদা ২১ রান করে আউট হলে তিন নম্বরে নেমে দলের ব্যাটিংয়ের হাল ধরেন ক্যাপ্টেন নিগারা সুলতানা। অধিনায়কের মতই ব্যাট করেন তিনি। দলের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ রান আসে তাঁরই ব্যাট থেকে। এছাড়া আর কেউ দাঁড়াতে পারেননি। রুমানা আহমেদ‌ ০। ঋতু মনি ৪, ফাহিমা খাতুন ১, লতা মণ্ডল ১, নাহিদা আখতার অপরাজিত ০ ও সলমা খাতুন অপরাজিত ৫ রান করেন। ২০ ওভারে বাংলাদেশ থামে ১০০-৭-এ। ভারতের হয়ে দুটো করে উইকেট নেন শাফালি ভর্মা ও দীপ্তি শর্মা। একটি করে উইকেট নেন রেনুকা সিং ও স্নেহা রানা। ম্যাচের সেরা হয়েছেন শাফালি।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle