পরাজিত ডোনাল্ড ট্রাম্প বললেন, ‘‘ওরা চোর, এটা চুরির নির্বাচন’’

পরাজিত ডোনাল্ড ট্রাম্প

জাস্ট দুনিয়া ডেস্ক: পরাজিত ডোনাল্ড ট্রাম্প রীতিমতো ক্ষুব্ধ। সদ্য শেষ হওয়া ভোটে কারচুপি হয়েছে বলে অভিযোগ তুলে তিনি তাঁর বিরোধীদের ‘চোর’ বললেন। গোটা নির্বাচনটাকেই ‘চুরির নির্বাচন’ বলেও দেগে দিলেন।

ভোট গণনার প্রায় গোড়ার পর্ব থেকেই দেশের নির্বাচন প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তুলে আসছেন আমেরিকার বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প থেকে শুরু করে প্রেসিডেন্টের জামাই তথা সিনিয়র পরামর্শদাতা জ্যারেড কুশনার— নির্বাচনী ফলাফল মেনে নেওয়ার পরামর্শ দিয়েছেন তাঁকে। এর মধ্যেও রবিবার তিনি অভিযোগ আনলেন, জোচ্চুরি করে তাঁকে হারানো হয়েছে।


বিদেশের আরও খবরের জন্য এখানে ক্লিক করুন

টুইটারে পরাজিত ডোনাল্ড ট্রাম্প লিখেছেন, ‘‘আমরা মনে করি এরা চোর। যন্ত্রগুলিতে কারচুপি করা হয়েছে। এটা চুরির নির্বাচন। ব্রিটেনের সেরা ভোট বিশেষজ্ঞ বলেছেন, যে এটা পরিষ্কার চুরির ভোট ছিল। যে কারণে কিছু রাজ্যে বারাক ওবামাকেও টপকে গিয়েছেন জো বাইডেন।’’

টুইটে ট্রাম্পের আরও দাবি, ‘‘ওঁরা যা চুরি করতে চেয়েছিল সেটাই করেছে। সেখানেই ফারাকটা তৈরি হয়েছে।’’আমেরিকার একটি সংবাদমাধ্যম জানাচ্ছে, মেলানিয়া-ঘনিষ্ঠেরা জানিয়েছেন, ফার্স্ট লেডি প্রসিডেন্টকে বলেছেন, ‘‘সময় এসেছে. এ বার হার স্বীকার করো।’’


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

আর একটি সংবাদমাধ্যমের দাবি, কুশনার তাঁর ঘনিষ্ঠদের জানিয়েছেন, বিদায়ী প্রেসিডেন্টকে তিনি বলেছেন, ‘‘ভোটের ফল মেনে নিয়ে নির্বাচন প্রক্রিয়া শেষ করুন। স্ত্রী-জামাই ভোটের ফল মেনে নিতে অনুরোধ করলেও প্রেসিডেন্টের অবস্থানকেই সমর্থন করেছেন তাঁর দুই ছেলে।