মিলিয়ে দিল ফেসবুক, ১৪ বছর আগে অপহৃত মেয়েকে ফিরে পেলেন মা

মিলিয়ে দিল ফেসবুক

জাস্ট দুনিয়া ডেস্ক: মিলিয়ে দিল ফেসবুক মা ও মেয়েকে তাও ১৪ বছর পর। এ যেন বনবাস কাটিয়ে মায়ের কাছে ফিরলেন মেয়ে। তার দু’জনের মধ্যে সেতুবন্ধন করল ফেসবুক। দু’জনের দেখা হল আমেরিকা-মেক্সিকো বর্ডারে। সোমবার সরকারিভাবে দু’জনের দেখা হয় টেক্সাসে। ১৯ বছরের জ্যাকলিন হার্নান্ডেজ ফেসবুকের মাধ্যমে যোগাযোগ করেন তাঁর মা অ্যাঞ্জেলিকা ভেনসেস-সালগাদোর সঙ্গে। এই মাসের শুরুতে জ্যাকলিন ফেসবুকে তাঁর মা-কে খুঁজে পেয়ে নিজের কতা জানান। তিনি জানান, তিনি এই মুহূর্তে রয়েছেন মেক্সিকোতে। সেই মেসেজ দেখে অ্যাঞ্জেলিকা স্থানীয় পুলিশের সঙ্গে যোগাযোগ করেন।

অ্যাঞ্জেলিকা ক্লেরমন্ট পুলিশকে পুরো ঘটনাটি জানান। ২ সেপ্টেম্বর তিনি পুলিশের কাছে রিপোর্ট লেখান, তাঁর সঙ্গে একজন মহিলা যোগাযোগ করেছেন, যিনি নিজেকে তাঁর হারিয়ে যাওয়া মেয়ে বলে পরিচয় দিচ্ছেন। তিনি এও জানান, সেই মহিলা তাঁকে টেক্সাসের লারেডোতে, যেটা আমেরিকায় ঢোকার রাস্তা সেখানে দেখা করতে বলেছেন ১০ সেপ্টেম্বর।

এর পরই পুলিশ তাদের কাজ শুরু করে। ফ্লোরিডা এবং টেক্সাসের পুলিশ ও তদন্তকারীরা একটি পরিকল্পনা তৈরি করেন। যেখানে জ্যাকলিনের দেখা করতে চাওয়ার বিরোধিতা না করে তাঁকে স্বাগত জানানো হয়। লক্ষ্য ছিল এটা জানার যে সেই মহিলা সত্যি বলছেন কিনা। এর পর দীর্ঘ জেরা এবং বিভিন্ন নথি দেখার পর পুলিশ-প্রশাসন নিশ্চিত হয় যে মেক্সিকোর জ্যাকলিন আসলে অ্যাঞ্জেলিকার সেই হারিয়ে যাওয়া মেয়ে।

বিবিসি রিপোর্ট অনুযায়ী, ২০০৭-এর ২২ ডিসেম্বর ফ্লোরিডার ক্লেরমন্টের বাড়ি থেকে অপহৃত হয় ৬ বছরের জ্যাকলিন। এবং তাঁকে অপহরণ করে তাঁরই বাবা পাবলো হার্নান্ডেজ। এই ১৪ বছর জ্যাকলিনের জীবন কী ভাবে কেটেছে তাঁর বাবার সঙ্গে সম্পর্কে অবশ্য বিস্তারিত জানা যায়নি। কেনই বা এতদিন লাগল তাঁর মা-র সঙ্গে যোগাযোগ করতে সেটাও অজানা। এটাও অজানা কেনই বা তাঁর বাবা তাঁকে অপহরণ করেছিলেন এবং এখন সে কোথায়? একগুচ্ছ এমন প্রশ্নের মধ্যেও নেটদুনিয়া মা-মেয়ের ১৪ বছর পরের মিলনকেই উদ্‌যাপন করছে।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)