একগুচ্ছ প্রকল্প মমতা বন্দ্যোপাধ্যায়ের, পানাগড়ের মঞ্চ থেকে ঘোষণা

একগুচ্ছ প্রকল্প মমতা বন্দ্যোপাধ্যায়ের

জাস্ট দুনিয়া ব্যুরো:  একগুচ্ছ প্রকল্প মমতা বন্দ্যোপাধ্যায়ের যা তিনি ঘোষণা করলেন পানাগড়ের মঞ্চ থেকে। যেমন শিথিল হচ্ছে কোভিড বিধিনিষেধ তেমনই সাবধানতাও অবলম্বন করছে রাজ্য সরকার। এই পরিস্থিতিতে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের কথা মাথায় রেখে ২ সেপ্টেম্বর থেকে পূর্ণদিবস ব্যাঙ্ক খোলার সিদ্ধান্ত নেওয়া হল। পাশাপাশি এদিন তিনি যা যা ঘোষণা করলেন তা রাজ্যবাসীর জন্য আনন্দের তো বটেই। যা থেকে তৈরি হবে প্রচুর কর্মসংস্থান। তেমনটাই জানিয়েছেন স্বয়ং মুখ্যমন্ত্রীও। প্রথমত তো একগুচ্ছ বিমান বন্দর তৈরির প্রকল্প রয়েছে। তার মধ্যে অন্ডাল বিমান বন্দরকে আন্তর্জাতিক করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তার জন্য অপেক্ষা করতে হবে আরও ’ বছর।

এর পাশাপাশি থাকছে কোচবিহার বিমান বন্দর। যার কাজ প্রায় শেষ। বিমান ওঠানামার অপেক্ষা শুধু। এর সঙ্গে মালদহ ও বালুরঘাটেও তৈরি করা হচ্ছে বিমান বন্দর। যার কাজও ৯৯ শতাংশ শেষ হয়ে গিয়েছে বলে জানান তিনি। এর সঙ্গে রাজ্যে তৈরি হয়েছে ৩০টি হেলিকপ্টার স্টেশন।

রাজ্যে ইন্ডাস্ট্রির সংখ্যা বাড়াতে বড় উদ্যোগ নিচ্ছে রাজ্য সরকার। ইতিমধ্যেই সব বড় তথ্য প্রযুক্তি সংস্থার অফিস হয়েছে কলকাতায়। আরও ইন্ডাস্ট্রিও আসবে। তার জন্য তৈরি হয়েছে কমিটি। যারা প্রতিমাসে একটি করে মিটিং করবে যাতে কারও আবেদন দীর্ঘদিন আটকে না থাকে। এরকম আরও অনেক তথ্য এদিন তুলে ধরেছেন মুখ্যমন্ত্রী, শুনুন কী বলছেন তিনি—

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)