WTC Final 1st Day: বৃষ্টিতে টসই হল না, হাতে রয়েছে একটি রিজার্ভ ডে

WTC Final 1st Day

জাস্ট দুনিয়া ডেস্ক: WTC Final 1st Day ভেসে গেল বৃষ্টিতে। পূর্বাভাস ছিলই পুরো পাঁচদিনই বৃষ্টি সমস্যায় ফেলবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালকে তা বলে প্রথম দিনের ম্যাচ শুরুই করা যাবে না তা কে বুঝেছিল। ম্যাচ শুরু করা তো দূরঅস্ত টস করতেই মাঠে নামা গেল না। পুরো দিন সাদাম্পটনের পিচ ঢাকা থাকল। এই ম্যাচটি হওয়ার কথা ছিল ১৮-২২ জুন। ২৩ জুন রাখা হয়েছ রিজার্ভ ডে হিসেবে। ইতিমধ্যেই একটি দিন নষ্ট হয়ে গিয়েছে। আর সময় নষ্ট না হলে ইতিমধ্যেই রিজার্ভ ডে ঢুকে পড়েছে খেলার মধ্যে।

তবে মনে করা হচ্ছে, খেলা একান্তই শেষ করা না গেলে ভারত ও নিউজিল্যান্ড দুই দলকেই যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে। এই সিরিজ শুরুর আগেই ফাইনাল নিয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়ে গিয়েছিল।

WTC Final 1st Day-র সকাল থেকেই আকাশ কালোই ছিল।  প্লেয়াররা মাঠে নামার আগেই বৃষ্টি শুরু হয়ে যায়।  প্রথম সেশনের খেলা ভেস্তে যায়। এর পর সিদ্ধান্ত হয়, বৃষ্টি কমলে দ্বিতীয় সেশন থেকে শুরু হবে খেলা। সাময়িক বৃষ্টি থেমেও যায়। ভারতীয় সময় সন্ধে ৭.৩০ নাগাদ মাঠ পরিদর্শের সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু তার আগেই ৭.১০ থেকে আবার প্রবল বৃষ্টি শুরু হয়ে যায়। সাকুল্যে ৫০ মিনিট বৃষ্টি বন্ধ ছিল।

আইসিসি খেলার পরিবেশ পরিস্থিতি নিয়ে এক বার্তায় জানিয়েছে, ‘‘পাঁচ দিনই বৃষ্টির পূর্বাভাস রয়েছে সে কারণেই রিজার্ভ ডে রাখা হয়েছে। যদি স্বাভাবিক সময়ের মধ্যে পাঁচ দিনের খেলা পুরো করা না যায় তখন বাড়তি সময়ের খেলাটা রিজার্ভ ডে-তে করা হবে।’’

এর সঙ্গে আরও জানানো হয়েছে, ‘‘রিজার্ভ ডে তখনই ব্যবহার করা হবে যদি পাঁচদিনের পুরো খেলার পর পজিটিভ ফলের আশা থাকে তবেই। যদি তা না থাকে তাহলে ম্যাচ ড্র ঘোষণা করে দেওয়া হবে।’’ যদিও এই ম্যাচ খেলার জন্য় মুখিয়ে রয়েছে দুই দলই। এতদিনের প্রস্তুতিতে প্রথম বিশ্ব টেস্ট সিরিজ ফাইনালে কাজ লাগাতে মরিয়া দুই দলই।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)