BGBS: বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন শুরু কাল, চূড়ান্ত প্রস্তুতি

BGBS

জাস্ট দুনিয়া ডেস্ক: BGBS: দু’দিনের বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন শুরু হবে বুধবার। মঙ্গলবার তার চূড়ান্ত প্রস্তুতি সারা হল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে। এর আগে করোনা পরিস্থিতিতে ২ বছর বন্ধ ছিল বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন। কিছু দিন আগেই মুখ্যমন্ত্রী ঘোষণা করেন, ২০ এবং ২১ এপ্রিল ওই সম্মেলন হবে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হবে বলে আগেই ঘোষণা করেন মমতা। কিন্তু শেষমেশ রাজ্য সরকার যে আমন্ত্রণপত্র প্রকাশ করেছে, তাতে প্রধানমন্ত্রীর নাম নেই। বরং সেখানে নাম রয়েছে রাজ্যপাল জগদীপ ধনখড়ের। রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, মুখ্যমন্ত্রীর প্রধান উপদেষ্টা অমিত মিত্র, শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীর নামও।

মঙ্গলবার দুপুরের মধ্যেই মমতা নিউটাউনের কনভেনশন সেন্টারে পৌঁছে যান। প্রস্তুতিপর্বের তদারকি করেন তিনি। আগামী দু’দিন তাঁর নিউটাউনেরই কোনও সরকারি কটেজে থাকার কথা রয়েছে।

এ দিন মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন ব্রিটেন, জাপান, নেপাল, ভূটান-সহ মোট ১৯টি দেশের প্রতিনিধি। নতুন তৈরি বিশ্ব বাংলা মিলনমেলা প্রাঙ্গনে নৈশভোজের আয়োজন করেছিলেন মমতা। সেখানে উপস্থিত ছিলেন সস্ত্রীক রাজ্যপাল জগদীপ ধনখড়। ছিলেন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। রাজ্যের আর্থিক উপদেষ্টা অমিত মিত্রও ছিলেন ওই নৈশভোজে। ঘণ্টা দেড়েক রাজ্যপাল সেখানে ছিলেন। মুখ্যমন্ত্রীর সঙ্গেও তিনি কথা বলেন। লগ্নি নিয়ে মুখ্যমন্ত্রী বিভিন্ন দেশের প্রতিনিধিদের সঙ্গে কথা বলেন।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)