Nurse Agitaion: স্বাস্থ্যভবনের সামনে ধুন্ধুমার

Nurse Agitaion

জাস্ট দুনিয়া ব্যুরো: Nurse Agitaion: স্বাস্থ্যভবনের সামনে ধুন্ধুমার। এক দিকে, শিক্ষা। অন্য দিকে, স্বাস্থ্য। এই দুই সাঁড়াশি চাপে আপাতত নাস্তানাবুদ রাজ্য সরকার। সোমবার দুপুরে চাকরির দাবি নিয়ে স্বাস্থ্য ভবনের সামনে বিক্ষোভ আছড়ে পড়ল। যা নিয়ে এক ধুন্ধুমার বাধে সল্টলেকে স্বাস্থ্য ভবনের সামনে। বিক্ষোভকারীদের দাবি, তাঁরা কোভিড পরিস্থিতিতে বিভিন্ন হাসপাতালে নার্সের কাজ করেছেন। সরকারি হাসপাতাল থেকে তাঁদের চাকরির প্রতিশ্রুতিও দেওয়া হয়েছিল। যদিও এই নার্সদের কেউই কাজের কোনও প্রমাণ দিতে পারেননি বলে সরকারি তরফে দাবি করা হয়েছে।

গত ২০ মে একটি প্যানেল প্রকাশ করা হয়। তাতে ২০১৮, ২০১৯ ও ২০২০ সালে কাজ করা কারও নাম নেই। অথচ ওই নার্সদের দাবি, তাঁরা ২০১৯-এ নার্সিং ডিগ্রি পেয়েছেন। তথ্য অনুযায়ী প্যানেলে যাঁদের নাম রয়েছে তাঁরা সকলেই ২০২১ সালে নার্সিং ডিগ্রি পেয়েছেন। ইতিমধ্যে এই নিয়ে নানা রকম জল্পনা শুরু হয়েছে। আর সেই অভিযোগকেই সামনে রেখে সোমবার স্বাস্থ্য ভবনের সামনে বিক্ষোভ শুরু করেন প্রায় ৩০০ নার্স।

সমস্যার সমাধানে শেষ পর্যন্ত পুলিশ ও প্রশাসনকে হস্তক্ষেপ করতে হয়। এমনকি, ‘হেলথ রিক্রুটমেন্ট বোর্ড’-এর গাড়ি ঘিরে রাখেন বেশ কিছু নার্সিং চাকরিপ্রার্থী। পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন বিক্ষোভকারীরা। আটকে রাখা হয় বেশ কয়েক জনকে। পরে রাতের দিকে তাঁদের বাসে করে হাওড়া এবং শিয়ালদহ স্টেশনে পৌঁছনোর ব্যবস্থা করা হয় পুলিশের তরফে।

মঙ্গলবারও ওই নার্সিং চাকরি প্রার্থীরা স্বাস্থ্যভবনে আসেন। বিক্ষোভ শুরু করেন। পরে পুলিশ তাঁদের গাড়ি করে জোরজবরদস্তি তুলে নিয়ে যায়।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক)