করোনায় আক্রান্ত মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান, বাড়িতেই আপাতত কোয়রান্টিনে

করোনায় আক্রান্ত মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানশিবরাজ সিং চৌহান

জাস্ট দুনিয়া ডেস্ক: করোনায় আক্রান্ত মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান, শনিবার নিজেই একের পর এক টুইট করে এ কথা জানিয়েছেন তিনি। করোনায় আক্রান্ত মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান আপাতত বাড়িতেই কোয়রান্টিনে রয়েছেন।

শিবরাজ সিং চৌহান গত কয়েক দিন ধরে অসুস্থ বোধ করছিলেন। করোনার উপসর্গ দেখা দেয়। এর পরেই তিনি করোনা পরীক্ষা করান। শনিবার সকালে সেই রিপোর্ট এলে দেখা যায়, করোনায় আক্রান্ত মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান, এই প্রথম দেশের কোনও মুখ্যমন্ত্রী করোনায় আক্রান্ত হলেন। তবে হাসপাতালে ভর্তি হননি তিনি। চিকিৎসকদের পরামর্শ মতো বাড়িতেই কোয়রান্টিনে থাকার সিদ্ধান্ত নিয়েছেন।


করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন

এ দিন সকালে নিজেই সংক্রমণের কথা জানান শিবরাজ। টুইটারে তিনি লেখেন, ‘‘প্রিয় দেশবাসীকে জানাতে চাই যে, আমার শরীরে করোনার উপসর্গ দেখা দিয়েছিল। পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। আমার সংস্পর্শে যাঁরা এসেছেন, তাঁরা করোনা পরীক্ষা করিয়ে নিন। আমার ঘনিষ্ঠরা সকলে কোয়রান্টিনে রয়েছেন। আমি সমস্ত নিয়ম মেনে চলছি। ডাক্তারের পরামর্শ অনুযায়ী কোয়রান্টিনেই থাকব।’’

একাধিক টুইট করেছেন এ দিন শিবরাজ। সংক্রমণের হাত থেকে বাঁচতে তিনি শিবরাজ যথেষ্ট সাবধানতা অবলম্বন করেছিলেন, কিন্তু নানা সমস্যা নিয়ে মানুষ ছুটে আসতেন তাঁর কাছে। তাঁদের কারও কাছ থেকেই শিবরাজ সংক্রমিত হয়েছেন বলে জানিয়েছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী। রাজ্যবাসীকে আরও সাবধানী হওয়ার পরামর্শ দিয়েছেন তিনি। কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হলেও আতঙ্কের কারণ নেই। বরং সঠিক সময়ে চিকিৎসা হলে মানুষ সুস্থ হয়ে ওঠেন বলে রাজ্যবাসীকে আশ্বাসও দেন শিবরাজ।

মধ্যপ্রদেশে এখনও পর্যন্ত ২৬ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। সে রাজ্যে প্রাণ হারিয়েছেন ৭৯১ জন। এমন পরিস্থিতিতে রোজ স্বাস্থ্য আধিকারিকদের সঙ্গে বৈঠক করছিলেন শিবরাজ সিং। আপাতত কোয়রান্টিনে থেকে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে পরিস্থিতি খতিয়ে দেখবেন বলে জানিয়েছেন তিনি।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)