Yashwant Sinha তৃণমূল ছাড়লেন, টুইটে ইঙ্গিত বৃহত্তর স্বার্থের

Yashwant Sinha

জাস্ট দুনিয়া ডেস্ক: তাহলে কি তিনি রাষ্ট্রপতি পদপ্রার্থী? টুইট করে দল ছাড়ার বার্তা সামনে আসতেই এই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে সর্বত্র। তিনি যশবন্ত সিনহা (Yashwant Sinha)। সম্প্রতি বিরোধীদের তরফে তিনি যে রাষ্ট্রপতি পদ প্রার্থী হতে পারেন সেই ইঙ্গিত একটা পাওয়া গিয়েছিল। কারণ, এর আগে যাঁদের কাছেই বিরোধীদের আবেদন গিয়েছিল তাঁরা সকলেই রাষ্ট্রপতি পদ প্রার্থী হতে অস্বীকার করেন। এর পর সেই আবেদন যায় যশবন্ত সিনহার কাছে। আর তিনি তাতে রাজি হন বলেই খবর। এই টুইট সেই খবরকেই কিছুটা হলেও স্বীকৃতি দিচ্ছে। কারণ এই মুহূর্তে তাঁর দল ছাড়ার সত্যিই কোনও কারণ নেই।

তিনি তৃণমূলের সর্বভারতীয় সহ-সভাপতি। রাজ্য সভার সাংসদও। তাঁর কাঁধে দলের অনেক দায়িত্ব। তিনি বর্ষীয়ান রাজনীতিবিদ হওয়ার তাঁকে ভরসাও করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবার তাঁকেই সামনে রেখে বিরোধীরা রাষ্ট্রপতি নির্বাচনে লড়তে চলেছে বলে মনে করা হচ্ছে। মঙ্গলবার বিরোধীদের রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে বৈঠক রয়েছে। সেখানই সরকারিভাবে যশবন্ত সিনহার নামে শিলমোহর পড়তে পারে বলে মনে করা হচ্ছে।

এদিন একটি টুইট করেন যশবন্ত সিনহা। সেখানে তিনি লেখেন, ‘‘তৃণমূলে আমাকে যে সম্মান দেওয়া হয়েছে তার জন্য আমি মমতাজি-র কাছে কৃতজ্ঞ। এখন সেই সময় এসেছে যখন দেশের জন্য আরও বড় স্বার্থ রয়েছে। সে কারণে দল থেকে সরে দাঁড়াচ্ছি এবং বিহত্তর বিরোধা ঐক্যের জন্য কাজের স্বার্থে। আমি নিশ্চিত তিনি আমার পদক্ষেপকে মেনে নেবে।’’ এখানে তিনি বলতে যশবন্ত সিনহা মমতা বন্দ্যোপাধ্যায়কেই বুঝিয়েছেন।

মঙ্গলবার দুপুরে বিরোধীদের রাষ্ট্রপতি পদপ্রার্থী নিয়ে মিটিং রয়েছে দিল্লিতে। তার আগে শরদ পাওয়ারের সঙ্গেও এক প্রস্থ আলোচনা সারবেন বিরোধীরা। বৈঠকে উপস্থিত থাকবেন মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়। এর মধ্যেও রয়েছে বেশ কিছু টানাপড়েন। জানা যাচ্ছে আসাদউদ্দিন ওয়াইসিকে মিটিংয়ে ডাকায় ক্ষুব্ধ হয়েছে কংগ্রেস ছাড়াও বেশ কয়েকটি রাজনৈতিক দল। অনেকেই এই নিয়ে বিরোধী ঐক্যে ভাঙন দেখছে। কিন্তু সবটাই প্রমাণ হবে এদিনের দ্বিতীয় মিটিংয়ের পর। সেখানে রাষ্ট্রপতি পদ প্রার্থী হিসেবে কার নাম ঘোষণা হয় এখন সেটাই দেখার।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle