46 Migrant Found Dead: টেক্সাসে ট্রাকের ভিতর থেকে উদ্ধার

46 Migrant Found Dead

জাস্ট দুনিয়া ডেস্ক: এক ভয়াবহ ঘটনার সাক্ষী থাকল টেক্সাস। একটি ট্রাক্টরের ভিতর থেকে উদ্ধার হল ৪৬ জনের দেহ। মনে করা হয়েছে তাঁরা সকলেই উদ্বাস্তু ছিলেন (46 Migrant Found Dead)। এবং তাঁরা সকলেই হিউম্যান ট্র্যাফিকিংয়ের শিকার। সোমবারার সকালে মধ্য টেক্সাসের সান অ্যান্তোনিও-র রাস্তার ধারে একটি চালকহীন ট্রাক্টর ট্রেলর দাঁড়িয়ে থাকতে দেখা যায়। দীর্ঘক্ষণ এভাবে পড়ে থাকতে দেখে সন্দেহ হয়। তার পরই পুলিশ এসে ট্রাক্টরের ভিতরে উঁকি দিতেই ভয়ঙ্কর সেই দৃশ্য দেখতে পায়। বিশেষজ্ঞদের বক্তব্য অনুযায়ী, আমেরিকায় উদ্বাস্তুদের সঙ্গে এমন ভয়াবহ ঘটনা ঘটেনি।

যেখানে ট্রাক্টরটি পাওয়া গিয়েছে সেটা মেক্সিকো বর্ডার থেকে কয়েকঘণ্টার দুরত্বেই অবস্থিত। পাঁচ বছর আগে এই শহরেই উদ্বাস্তুদের সঙ্গে এমন ভয়ানক ঘটনা ঘটেছিল। সান অ্যান্তোনিও-র দমকলের শীর্ষকর্তা চার্লস হুড বলেন, ‘‘এই সময় আমরা আনুমানিক ৪৬টি মৃতদেহকে সরানোর কাজ করছি। মৃতদেহগুলোকে চিহ্নিত করা হচ্ছে।’’

তিনি আরও জানিয়েছেন, এঁদের মধ্যে বেশ কয়েকজনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। যে ১৬ জনকে জীবিত পাওয়া গিয়েছে তাঁদের হাসপাতালে চিকিৎসা চলছে। তার মধ্যে ১২ জন প্রাপ্তবয়স্ক আর ৪ জন শিশু। আরও জানা গিয়েছে, যাঁদের পাওয়া গিয়েছে তাঁদের শরীর প্রচন্ড গরম ছিল। আর সে কারণেই মনে করা হচ্ছে হিট স্ট্রোকে আক্রান্ত সকলেই। গাড়ির মধ্যে কোথাও কোনও জলের চিহ্ন দেখা যায়নি। এমনকী এসি থাকলেওতা বন্ধ ছিল।

এই ঘটনার জন্য তিন জনকে গ্রেফতার করা হয়েছে। সান আন্তোনিও সীমান্তে অবস্থিত হওয়ায় সেটি স্মাগলারদের যাতায়াতের সব থেকে বড় রাস্তা। এই ঘটনার পর থেকে এলাকা জুড়ে শুরু হয়েছে তল্লাশি। কাঁদের সঙ্গে এই মৃত এবং অসুস্থ মানুষরা কোথায় যাচ্ছিলেন সেটা জানতে চাইছে পুলিশ। জানা গিয়েছে, ভোরবেলা ওই ট্রাক্টরটির ভিতর থেকে আর্তনাদ শোনে স্থানীয় এক ব্যক্তি। তিনিই পুলিশকে খবর দেন। তবে সেই ব্যক্তির তথ্যের সঙ্গে অনেকাংশেই পুলিশের বক্তব্য মিলছে না বলেই জানা গিয়েছে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle