UMR-এর প্রথম মিউজিক ভিডিও লঞ্চে হাজির উষা উত্থুপ

UMR

জাস্ট দুনিয়া ব্যুরো: UMR আসলে তিনটি নামের এক সঙ্গে সঙ্গীত দুনিয়াকে কিছু করে দেখানোর লড়াই বলা যেতে পারে। বলা যেতে পারে গান নিয়ে নতুন কিছু ভাবনা-চিন্তার খিদে। UMR আসলে উজ্জয়িনী, মনোময় ও রুপঙ্করের মেল বন্ধনের ফসল। আর যখন বিষয় গান, তখন বাংলা সঙ্গীত জগতের আরও চেনা মুখকে যে সেই মঞ্চে দেখা যাবে তা নিয়ে কোনও সংশয়ই ছিল না। কে ছিলেন সেই মঞ্চে? উজ্জয়িনীর পাশেই বসে ছিলেন উষা উত্থুপ। মনোময় ভট্টাচার্যের পাশে দেখা গেল জয় সরকারকে। এটা ধরেই নেওয়া যায় চলতে চলতে আরও সঙ্গীত শিল্পীদের দেখা যাবে এই মঞ্চে।

এদিন UMR-এর প্রথম মিউজিক লঞ্চ হল একটি হিন্দি গানের ভিডিও দিয়ে। যেখানে যেমন গেয়েছেন মনোময়, রূপঙ্কর ও উজ্জয়িনী তেমনই ভিডিওতেও দেখা গিয়েছে তাঁদের তিনজনকেই। গান ‘যব বরসে সোনা’ যে রাতারাতি হিট হয়ে যাবে তা তার প্রথম ঝলকেই পরিষ্কার। তার থেকেই বড় কথা তিন বিখ্যাত গায়ক-গায়িকার গুনমুগ্ধ ভক্তরাও যে এক ফ্রেমে চলে আসতে চলেছে এই গানের মধ্যে দিয়ে।

ইতিমধ্যেই সেই মিউজিক ভিডিওর অফিশিয়াল ট্রেলার বাজারে চলে এসেছে। UMR-এর জন্য তৈরি হয়েছে ফেসবুক পেজ। গানপ্রেমীরা এক হতেই পারে সোশ্যাল এই মিডিয়ার হাত ধরে। সঙ্গে থাকার আর্জি জানিয়েছেন শিল্পিরা। সত্যি কথা বলতে কী শিল্পের চাহিদা একই রয়েছে সংস্কৃতি মনস্ক এই বাংলায়। প্রিয় শিল্পীর সঙ্গীত অনুষ্ঠানে এখনও যে উপচে পড়ে ভিড়। তাই শিল্পিরা যেমন তাঁদের ফ্যানদের উপর ভরসা রেখেছেন তেমনই সঙ্গীতপ্রেমীরা ভাসবাসায় ভড়িয়ে রেখেছেন শিল্পীদের।

আসলে সময়টা কঠিন। গত দু’বছর গোটা বিশ্বের ছবিটা বদলে গিয়েছে। দীর্ঘ দিন, দীর্ঘ মাস, বছর ঘুরে গিয়েছে চার দেওয়ালের মধ্যে আটকে থেকে। তখন কিন্তু বেঁচে থাকার, ভাল থাকার রসদ দিয়েছে গান। তাই গানের পাশে রয়েছে মানুষ। কিন্তু কোথাও যেন একটা ছন্দপতন হয়েছিল। সিনেমা তৈরি হচ্ছিল না, তাই তৈরি হচ্ছিল না গানও। বন্ধ হয়ে গিয়েছিল সব জলসা। বিপদে পড়েছিলেন শিল্পিরা। যাঁরা শুধুই গানের উপর নির্ভরশীল। সেখান থেকেই নতুন উদ্যোগ নিয়েছেন বাংলার তিন শিল্পী। তার পথ চলা শুরু হয়ে গেল। যা আরও আরও শিল্পীদের অনুপ্রানিত করবে নিশ্চিত। www.justduniya.com-এর পক্ষ থেকে অনেক শুভেচ্ছা।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক)