China Plane Crash: কোনও দুর্ঘটনা নয়, চাঞ্চল্যকর তথ্য

China Plane Crash

জাস্ট দুনিয়া ডেস্ক: ব্ল্যাক বক্স জানান দিল এটি দুর্ঘটনা ছিল না ছিল ইচ্ছাকৃত। China Plane Crash নিয়ে এমন তথ্যই উঠে আসছে। গত মার্চে চিনের গুয়াংঝৌয়ের পাহাড়ে ভেঙে পড়েছি যাত্রীবাহী বিমান বোয়িং ৭৩৭ বিমানটি। তাতে ১৩২ জন যাত্রী ছিলেন। দুর্ঘটনায় সকলেরই মৃত্যু হয়। তার পরই সেই বিমানের ব্ল্যাক বক্স নিয়ে হয় তদন্ত। সেই তদন্তেরই ফল হিসেবে উঠে আসছে এই তথ্য। বিমান দুর্ঘটনা আদৌ ঘটেনি। বরং তা ঘটানো হয়েছিল। ওয়াল স্ট্রিট জার্নালের খবরে এমনটাই উঠে এসেছে।

গত মার্চে দুর্ঘটনার কবলে পরে বিমানটি। যা থেকে উঠে দুর্ঘটনার সময় এমনকেউ ককপিটে ছিল যে এর পিছনে রয়েছে। তদন্তকারীদের তরফে জানানো হয়েছে, ক্রুদের ব্যবহারে বা কথপোকথনে একবারও মনে হয়নি বিমানে কোনও টেকনিক্যাল সমস্যা দেখা দিয়েছে। যে সংস্থা এই বিমানটি তৈরি করেছিল তাদের তরফে কোনও মন্তব্য পাওয়া যায়নি।

এই বিমানটি কুমমিং থেকে গুয়াংঝৌ যাচ্ছিল। গুয়াংঝি-র পাহাড়ে বিমানটি ভেঙে পড়ে। হঠাৎই বিমানটির উচ্চতা কমে যায়।  এবং তার পরই পাহাড়ের গায়ে ধাক্কা লেগে ভেঙে পড়ে। যাতে মৃত্যু হয় ১২৩ জন যাত্রী ও৯ জন কর্মীর। চিনের গত ২৮ বছরের সব থেকে ভয়ঙ্কর বিমান দুর্ঘটনা এটি।

এপ্রিলের মাঝামাঝি সময়ে এই বিমানটি আবার চলাচল শুরু করে। ১৯৯৭ থেকে এই বিমানটি চলছে। তাতে কোনও টেকনিক্যাল সমস্যার কথা কখনও শোনা যায়নি। নিরাপত্তার বিষয়টি এই বিমানে খুবই শক্তিশালী। যার ফলে তদন্তেও কোনও নিরাপত্তার গাফিলতির প্রমাণ পাওয়া যায়নি যাতে দ্রুত ব্যবস্থা নেওয়ার প্রয়োজন হয়। তবে কে বাবা কারা এই দুঘর্টনার পিছনে রয়েছে তা তদন্তের বিষয়।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক)